কালকূট চাই
- জিসান আহমেদ - হর্ষ-বিষাদ ০৫-০৫-২০২৪

পিপাসিত হৃদয়ের তৃষ্ণা মিটানোর তরে,
গিয়েছিনু অামি প্রান্তহীন অর্ণবের দ্বারে।
অবাঙমুখ করে কথা বলিল সে মোরে,
তৃষ্ণা মিটানোর জল নাহি তাহার পাঁজরে।
অপ্রসন্ন চিত্তে গেলাম সংবর্ত কাদম্বিনীর ঘরে,
সেও ফিরিয়ে দিল মোরে অাজাড় করে।
অকৈতব মনে স্তনন করিলাম তুহিন পাহাড়ে,
রোদন করিল, ঋণী অাছে সে অকূল পাথারে।
অনন্তর কুয়াশিয়া শিশির বিন্দুর পেলাম তালাশ,
বলিল সে তুচ্ছ জলে মিটিবে না তোর তিয়াস।
সব কিছুতে ব্যর্থ হয়ে বিবেক পানে করিলাম খুট,
ধমক দিয়া কহিল সে, পান কর তুই কালকূট।
মিনতী করিতেছি ভাই অাপনার জানালা,
খয়রাত দিন অামায় এক বিন্দু গরল পিয়ালা।

[প্রথম প্রকাশঃ ৬ ই অগাস্ট, ২০১৬ খ্রিঃ, ফেসবুকে]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Ahmedjisan
২৬-১১-২০১৬ ১০:২৫ মিঃ

অসংখ্য ধন্যবাদ। #মাহিন ভাইয়া।

rjmahin
২৬-১১-২০১৬ ০১:৪৫ মিঃ

অসাধারন